Preloader

News & Events

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী

বাঙ্গালী জাতির ইতিহাস রক্ত ঝরার ইতিহাস, বাঙ্গালী জাতির ইতিহাস শোষিত হবার ইতিহাস, বাঙ্গালী জাতির ইতিহাস ত্রিশ লক্ষ শহীদের ইতিহাস - আর সেই ইতিহাসকে পৃথিবীর ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখার দুরুহ কাজটি স্বীয় বুকে অসীম সাহসিকতা ধারণ করে যিনি অকুতোভয়ে সমগ্র বাঙ্গালী জাতির পক্ষে অবস্থান গ্রহণ করে পৃথিবীর ইতিহাসে সকলের মাঝে স্বীয় সত্তায় অমর হয়ে আছেন, তিনি হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার ৭ই মার্চের সেই অবিস্মরণীয় রক্তে উন্মাদনা সৃষ্টি করা ভাষণ পৃথিবীর ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ ভাষণ হিসেবে পৃথিবীতে স্বীকৃতি পেয়েছে। ক্ষণজন্মা এই মহান ব্যক্তির স্বীকৃতি দিতে গিয়ে কিউবার সাবেক রাষ্ট্রপতি ফিডেল ক্যাষ্ট্রৌ বলেছিলেন, " আমি হিমালয় দেখিনি; কিন্তু আমি বঙ্গবন্ধুকে দেখেছি।" ১৭ই মার্চ, ২০২০ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। আর এই জন্ম শতবার্ষিকীকে ইতিহাসের পাতায় মহিমান্বিত করে রাখতে আওয়ামী সমর্থিত ঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশন এর কার্য নির্বাহী কমিটি এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে। ঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশনের সাথে জাতির পিতার জন্ম শতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার অনুষ্ঠানে একাত্মতা ঘোষণা করেছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, বাংলাদেশ আওয়ামী কর আইনজীবী লীগ এবং বাংলাদেশ ট্যাক্স ল'ইয়ার্স এসোসিয়েশন বিটিএলএ-এর আহ্বায়ক কমিটি। কর্মসূচীঃ সকাল নয়টাঃ ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করতঃ পুষ্পস্তবক অর্পণ পুষ্পস্তবক অর্পণ শেষে ট্যাকসেস বারের হলরুমে মিলাদ মাহফিল। বাদ জোহরঃ দোয়া মাহফিল ও দোয়া মাহফিল শেষে দুপুরের খাবার গ্রহণ বিকেল তিনটাঃ রেলী অনুষ্ঠান বিকেল চারটাঃ কেক কাটা।

সাময়িক বরখাস্ত

আজ ২৭/৮/২০ রোজ বৃহস্পতিবার বিকাল ৪ ঘটিকার সময় ঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশন এর সহকারী হিসাবরক্ষক আলফাজ কে জাল কোর্ট ফি বিক্রি করার সময় হাতে নাতে ধরে ফেলি। তার নিকট থেকে আনুমানিক ২,৫০,০০০/- টাকার জাল কোর্ট ফি উদ্ধার করা হয়। সে দীর্ঘ ২৭ বছর যাবত এ কাজ করে আসছে। অবশেষে ধৃত। এর প্রেক্ষিতে ঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশন এর চাকুরী থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয় এবং রমনা মডেল থানায় (পুলিশে) সোপর্দ করা হয়। মামলার প্রস্তুতি চলছে।

সাময়িক বরখাস্ত

আবারো জালিয়াতকারী ধৃত!!! আমি মোঃ আনোয়ার হোসেন, সহ সাধারণ সম্পাদক, ঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশন অদ্য ০২/০৯/২০২০ ইং তারিখে বারের সদস্য চাদার ডিপোজিট স্লিপ (ব্যাংক রসিদ) জাল করে বারের কম্পিউটার অপারেটর আকতার ফিরোজ রাসেল ১৪৭০০/- টাকার জাল রসিদ একজন সদস্যকে প্রদান করে যা হাতেনাতে ধরে ফেলি। তাকে রমনা থানায় পুলিশে সোপর্দ করা হয়। মামলার প্রস্ততি চলছে। আপনাদের কোন তথ্য থাকলে দয়া করে জানাবেন।

ডিটিবিএ-কর্তৃক মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও আলোচনা অনুষ্ঠান

ঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৪শে ডিসেম্বর, ২০২০ ইং তারিখ, রোজ বৃহস্পতিবার এসোসিয়েশনের হল রুমে বিকেল তিনটায় বারের বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।